dannews24.com | logo

১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

শেরপুর বাঙালি নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু, প্রশাসন নীরব

প্রকাশিত : জানুয়ারি ০২, ২০২১, ১৮:৩০

শেরপুর বাঙালি নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু, প্রশাসন নীরব

 

জিয়াউদ্দিন লিটন, বগুড়া: বগুড়ার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী গ্রামে বাঙালি নদী থেকে (নামের অদ্যাক্ষর- র, মি, রা) কতিপয় বালু দস্যু কর্তৃক আবারো অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে বলে জানা গেছে।‌

অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে নদীর পাড়, ভেঙে যাচ্ছে ফসলি জমি। বারবার সতর্ক করার পরও কোনো ভাবেই মানছে না এই চক্রটি। সংগত কারনেই এই চক্রের ক্ষমতার উৎস সম্পর্কে সন্দেহ প্রকাশ করছে সচেতন মহল।
জানা যায় ইতোপূর্বে ৩ অক্টোবর ২০২০খ্রী: ওই একই স্থানে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক ভাম্যমান আদালত পরিচালনার ঘটনায় দুর্বৃত্তরা শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর চড়াও হয় এবং গাড়ি ভাঙচুর করে। এ ঘটনাকে কেন্দ্র করে পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক মামলা দায়ের করা হয়।

এ প্রসঙ্গে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ কে জানালে তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। সহকারী কমিশনার ভূমি এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান সংশ্লিষ্ট এলাকার তহশীলদারকে পাঠিয়ে বালু উত্তোলনে নিষেধ করা হয়েছে। বিষয়টি পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।