dannews24.com | logo

২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জে প্রতিবেশীর মাছ ও গাছের সাথে শত্রুতা

প্রকাশিত : ডিসেম্বর ২১, ২০২০, ২১:১০

সুনামগঞ্জে প্রতিবেশীর মাছ ও গাছের সাথে শত্রুতা

 মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ:  সুনামগঞ্জ জেলার সদর উপজেলায় প্রতিবেশীর ডোবায় মাছ ও বাড়ীর আশপাশে গাছের সাথে শত্রুতার অভিযোগ উঠেছে। সদর উপজেলার কাঠইর ইউনিয়নের নারাইনপুর গ্রামের সোনারা বেগম (৩৮) নামের এক মহিলার বিরুদ্ধে মামলা দায়ের করেন একই গ্রামের নিকটতম প্রতিবেশী মোহাম্মদ সালেহ আহমেদ( ৪৩)

গত ১৪ ডিসেম্বর সোমবার সুনামগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২৯/২০২০। মামলায় উল্লেখ করা হয়েছে ,গত ২৬/১০/২০২০ ইংরেজি মোতাবেক সোমবার দুপুরে নারকিলা মৌজায়, জে এল নং ১৫৮ হালে ৬৯, এস এ নামজারি খতিয়ান নং ৯২৩,৮৩৫, হালে ১০৪৬,১০৪৯, এস এ দাগ নং ৪২৫৮,৪২৫৯,৪২৫০,৪২৫১, হালে ৫১৩৬,৫১৩৭,৫১৩৩, মোট ৯৫ শতক ভূমিতে কিছু অংশের ডোবায় মাছ চাষ করা হয় এবং আশপাশে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করা হয়। প্রতিবেশী বদমেজাজী মহিলা সোনারা বেগম স্বামী মৃত সেরিন আহমেদ। বাদী ১ম পক্ষ মোহাম্মদ সালেহ আহমেদ মামলায় উল্লেখ করেন, ঘটনার দিন ও তারিখে আমি মাছ আহরণ করতে গেলে প্রতিবেশী মহিলা আমাকে বাধা নিষেধ দেয়,অশ্লীল ভাষায় গালমন্দ করে এমনকি আমাকে প্রাণে মারার হোমকি দেয়।

এমতাবস্থায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পাঞ্চায়েত বর্গের মধ্যস্হতায় আমি মাছ আহরণ করতে সক্ষম হই। এদিকে আমার তফসিল বর্ণিত ভূমিতে সবজি চাষ করতে গেলেও নিষেধ দেয়, ডোবা খনন করতে গেলেও নিষেধ দেয় এবং আমাকে মেরে ফেলার হোমকি দেয়। প্রতিবেশী মহিলা সোনারা বেগম আমার ভাই সেরিন আহমেদের স্ত্রী। আমার ভাইকে টেনশনে ফেলে মেরে ফেলে এমনি করে আমাকেও টেনশনে ফেলে মেরে ফেলবে বলে হোমকি দেয়। এমতাবস্হায় আমি আদালতে মামলা দায়ের করি। সরেজমিন ঘুরে জানা যায়, মোহাম্মদ সালেহ আহমেদের ভূমি ও ডোবার আশপাশে বিভিন্ন প্রজাতির কর্তনকৃত অনেক গাছ পরে আছে।

বাড়ীর সীমানা ফিলার ভেঙে চুরমার করে দিয়েছে। এ বিষয়ে বাদী মোহাম্মদ সালেহ্ আহমদের সাথে কথা বললে তিনি জানান মামলা দায়ের করায় উত্তেজিত হয়ে কারো কুপরামর্শে আমার এ ক্ষতিসাধন করে। এ বিষয় নিয়ে সোনারা বেগমের সাথে কথা বললে তিনি বলেন, আমার মেয়েরা সীমানা পিলার ভেঙ্গে ফেলেছে। গাছ কে বা কারা কেটেছে তা আমি জানিনা।






অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।

সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা। 01711366298/01812550877 mushanews2011@gmail.com

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান। 01796032336

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা। ( বিএ অর্নাস) রাষ্ট্রবিজ্ঞান।