dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার র‌্যাব-১২কর্তৃক অভিযানে চাঞ্চল্যকর যুবলীগ নেতা তালেব হত্যার প্রধান আসামী অস্ত্রসহ গ্রেপ্তার

প্রকাশিত : জুন ২৩, ২০২০, ১৬:০৯

বগুড়ার র‌্যাব-১২কর্তৃক অভিযানে চাঞ্চল্যকর যুবলীগ নেতা তালেব হত্যার প্রধান আসামী  অস্ত্রসহ গ্রেপ্তার

স্টাফ রিপোর্ট বগুড়া ঃ বগুড়ার র‌্যাব-১২ তার প্রতিষ্ঠা লগ্ন হতেই খুন, অপহরণ, জঙ্গীদমন, ছিনতাই, চাঁদাবাজী, চুরি, অবৈধ মাদক ব্যবসা ও চোরাচালানসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করাসহ দূস্কৃতিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। র‌্যাব-১২ এর সিপিএসসি, বগুড়া ক্যাম্পের আওতাধীন এলাকাগুলিতে ব্যাপকভাবে সফলতা অর্জন করেছে। গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ সার্বক্ষনিক অভিযান পরিচালনা করে র‌্যাব ইতোমধ্যে জনগনের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

গত ১৪ জুন ২০২০ তারিখে বগুড়া জেলার সদর থানাধীন সাবগ্রাম এলাকায় যুবলীগ নেতা আবু তালেব (৩৫) হত্যাকান্ডের শিকার হয়। এই ঘটনার প্রেক্ষিতে মৃত আবু তালেবের স্ত্রী বাদী হয়ে জেলার সদর থানায় গত ১৫ জুন ২০২০ তারিখে ১। ফোকরা (২৫) পিতা-শাহজাহান@ পাঠা ২। চাঁন (২৬), পিতা-আফসার আলী, ৩। বাপ্পা (২৮), পিতা-মোঃ কায়েম, সর্ব সাং-আকাশতারা, থানা ও জেলা-বগুড়াসহ অজ্ঞাতনামা ৭/৮ জনকে এজাহার নামীয় আসামী করে মামলা দায়ের করে। এই ঘটনায় বগুড়া জেলাসহ সারা দেশে ব্যাপক চাঞ্চল্য তৈরী হয় এবং বগুড়া জেলার সর্বস্তরের জনগন এজাহার নামীয় আসামীদেরকে দ্রত গ্রেফতারের জোর দাবী জানায়। উক্ত ঘটনার সাথে সাথে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া ক্যাম্প এজাহার নামীয় আসামীদের’কে দ্রুত গ্রেফতার করতে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় গত ২২ জুন ২০২০ তারিখে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৭.০০ ঘটিকায় র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল নওগাঁ জেলার বদলগাছী থানা এলাকা হতে এজাহার নামীয় ০১নং আসামীকে গ্রেফতার করে। পবরর্তীতে তাকে জিজ্ঞাসাবাদ করিলে সে প্রাথমিক ভাবে হত্যাকান্ডের কথা স্বীকার করে এবং হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র (চাকু) উদ্ধারে গত ২২ জুন ২০২০ তারিখ রাত্রী ২৩.৪৫ ঘটিকায় র‌্যাব-১২, সিপিএসসি বগুড়া ক্যাম্পের একটি চৌকশ আভিযানিক দল আসামী মোঃ ফোকরা (২৫)কে সঙ্গে নিয়ে তার দেখানো জায়গা বগুড়া জেলার সদর থানাধীন মাটিডালি-বনানী ২য় বাইপাস সড়কের পূর্ব পাশের কর্ণপুর পূর্বপাড়া গ্রামস্থ মৃত জব্বার প্রামানিকের কবরের পাশের্^ ঝোপজঙ্গলের ভিতর হতে হত্যাকান্ডে ব্যবহৃত ০১ টি চাকু এবং ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড গুলি, ০২ টি মোবাইল এবং ০৩ টি সীমকার্ড উদ্ধার করে। পরবর্তীতে উদ্ধারকৃত বিদেশী পিস্তলটি তার বলে স্বীকার করে। বর্তমানে আসামীকে থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।
এরা আগে শুক্রবারে বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখা(ডিবি পুলিশ) মামলার অপর দুই আসামী চাঁন(২৬) ও বাপ্পা(২৮) কে শহরের বারপুর মোড় থেকে রক্তমাখা পোশাক সহ গ্রেফতার করে।
বগুড়া র‌্যাব-১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মোস্তাফিজুর রহমান জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রধান আসামীকে আমরা গ্রেফতার করেছি। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে সে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকারও করেছে। আইনি সব প্রক্রিয়া শেষে তাকে সদর থানায় হস্তান্তর করা হবে। প্রসঙ্গত, গত ১৪ জুন বগুড়ার সদরের সাবগ্রাম এলাকায় যুবলীগ নেতা আবু তালেব (৩৫) হত্যাকাণ্ডের শিকার হন। ঘটনার পরিপ্রেক্ষিতে তালেবের স্ত্রী বাদী হয়ে ১৫ জুন একটি হত্যামামলা করেন। এতে ফিরোজ ওরফে ফোকরাকে (২৫) প্রধান আসামী করা হয়। এ ছাড়া চাঁন (২৬) ও বাপ্পার (২৮)নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭-৮ জনকে আসামী করা হয়।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।