dannews24.com | logo

১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রংপুরে সরকারি নিষেধ আদেশ অমান‍্য করে চলছে কোচিং সেন্টার বাণিজ্য

প্রকাশিত : জুন ২৭, ২০২০, ১০:৩১

রংপুরে সরকারি নিষেধ আদেশ অমান‍্য করে চলছে কোচিং সেন্টার বাণিজ্য

Spread the love

মনারুল ইসলাম, রংপুর জেলা প্রতিনিধি : সারা বিশ্ব যখন করোনার ভয়াল থাবায় জর্জরিত তখন বাদ নেই আমাদের প্রিয় বাংলাদেশ।করোনার প্রথম প্রাদ্রুরভাব হওয়ার পরপরই সরকার সরকার সবকিছু বন্ধ ঘোষণা করে। প্রথমেই বন্ধ করে দেওয়া হয় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়।ছুটি থাকাকালীন এই সময়টিতে শিক্ষার্থীরা যেন বাড়িতেই থাকেন সেটি নিশ্চিত করতে অভিভাবক ও সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বিষয়টি নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দেয়া হবে বলে তিনি জানিয়েছেন। এছাড়া সব কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার ঘোষণা দেন শিক্ষামন্ত্রী।তিনি বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা মানে এই নয় যে তারা সর্বত্র ঘুরে বেড়াবে, কোচিংয়ে যাবে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে যেন করোনাভাইরাসের সংক্রমণ না হয়। এটাকে হালাকাভাবে নেয়ার সুযোগ নেই। অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে সেটা নিশ্চিত করতে হবে।”

কিন্তু রংপুর জেলা শহরের বাহিরে প্রশাসনিক চাপ না থাকায় চলছে কোচিং সেন্টার। অনেকেই আবার কোচিং এর ধরণ পাল্টিয়ে ১৫-২০ জন করে ব‍‍্যাচ করে চলতেছে কোচিং বাণিজ্য। এভাবে চলতে থাকলে সরকারের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে কোন সুফল আসবে না।সরোজমিন ঘুরে দেখা গেছে কোন কোচিং সেন্টারে কোন স্বাস্থ্যবিধী মানা হচ্ছে না। নেই কোন সামাজিক দূরুত্ব, করো মুখে নেই মাকস্ দেখলে মনে হবে সাভাবিক জীবনজাপন কোরনা বলতে কিছু নেই।

শিক্ষকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তারা বলে আমাদের আয়ের উৎস এটি আমরা না পড়ালে খাব কি। যারা চাকরি করে তারাত বন্ধ থাকলেও বেতন পায় আর আমরা।সরকারের উচিত এসব কোচিং সেন্টার বন্ধ করা নইলে করোনার ভয়াল  থাবা থেকে রক্ষা পাবে না আমাদের কোমলমতি শিক্ষার্থীরা।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।