dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার সদরের শাখারিয়ায় মুক্তিযোদ্ধা পরিবারে হামলায় থানায় অভিযোগ

প্রকাশিত : জুলাই ১৭, ২০২০, ১৬:৩০

বগুড়ার সদরের শাখারিয়ায় মুক্তিযোদ্ধা পরিবারে হামলায় থানায় অভিযোগ

রাহাতুল আলম রাহাত: বগুড়ার সদরের শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া উত্তারপাড়া গ্রামে পূর্বশত্রুতার জের ধরে মৃত শহিদুল হক খাতের নামের এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় এ হামলার ঘটনা ঘটেছে বলে জানায় ভুক্তভোগীরা। তাদের ভাষ্যমতে, এ ঘঘটনায় এতে ওই বাড়ির জানালা দরজা সহ বেশকিছু আসবাবপত্র ভেঙে গেছে। এ বিষয়ে বগুড়া সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তারা।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, সদর উপজেলার পাঁচবাড়িয়া এলাকার উত্তরপাড়া গ্রামের মুক্তিযোদ্ধা শহিদুল হক খাতের এর সঙ্গে একই গ্রামের ফয়েজ প্রোং এর পুত্র খালেকের সাথে দীর্ঘদিন ধরে শত্রুতা চলে আসছে। বীর মুক্তিযোদ্ধা শহিদুল হক খাতের ৮ বছর পূর্বে মারা গেলেও তার পরিবারের সদস্যদের সাথে এখনও শত্রুতা করে আসছে অভিযুক্ত খালেক। এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে পূর্বের মত জের ধরে মুক্তিযোদ্ধা খাতেরের বাড়ির সীমানায় এসে খালেকসহ তার লোকজন ইট পাটকেল নিক্ষেপ করে। এতে মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন বাঁধা দিলে তারা আরও ক্ষিপ্ত হয়।  একপর্যায়ে খালেকের নেতৃত্বে পিন্টু (৩২)  রফিক (২৬) উভয় পিতা ফটু, শান্তনা বেগম (২২) স্বামী রফিক, সর্ব সাং পাঁচবাড়িয়া উত্তরপাড়া। এছাড়াও  আরও অজ্ঞাত নামা, ৪/৫ জন মুক্তিযোদ্ধা পরিবারে হামলা চালায়।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধা শহিদুল হক খাতের এর স্ত্রী মরিয়ম (৫৫) জানান, পূর্বশত্রুতার জেরে খালেক ও তার সন্ত্রাসী বাহীনি আমাদের বাড়িতে কারনে অকারনে ইট পাটকেল নিক্ষেপ করে। আমরা নিষেধ করলে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালাগালি করে প্রাণনাশের হুমকি দেয়। আমি স্থানীয় ভাবে কোথাও বিচার না পেয়ে বগুড়া সদর থানায় অভিযোগ দায়ের করেছি। বিষয়টি সদর থানা পুলিশ তদন্ত করলেও তার কোন প্রতিক্রিয়া পাইনি।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত খালেক জানান,  এটি বড় কোন ঘটনা নয়। কথা কাটাকাটির একপর্যায়ে আমার লোকজন মাত্র একটি ঢিল ছুড়েছেন। ভুক্তভোগী মুক্তিযোদ্ধা পরিবার দ্রুত ন্যায় বিচারের দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।