dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুর পৌরসভার প্রায় ৩৩কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত : জুলাই ২২, ২০২০, ১২:৩৩

বগুড়ার শেরপুর পৌরসভার প্রায় ৩৩কোটি টাকার বাজেট ঘোষণা

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: মহামারী করোনার মাঝেও প্রস্তাবিত বাজেট বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টার ঘোষণা মেয়রের।বগুড়ার শেরপুর পৌরসভার ২০২০-২১ অর্থবছরে ৩২ কোটি ৬৩ লাখ ৪০হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার (২২জুলাই) দুপুরে স্বাস্থ’্যবিধি মেনে পৌরসভার নিজ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে পৌর মেয়র আব্দুস সাত্তার এই বাজেট ঘোষণা করেন। মডেল ও আধুনিক পৌরসভা গড়ে তোলা লক্ষ্যে নানামুখী উন্নয়নসহ নাগরিক সেবার মান বাড়ানোর জন্য এবারের বাজেটে বিশেষ পরিকল্পনা রাখা হয়েছে।

বাজেটে নিজস্বখাত ও সরকারি অনুদান থেকে রাজস্ব আয় হিসেবে ৭ কোটি ১৩ লাখ ৪০ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরি ২ কোটি টাকা, (ক) মিউনিসিপ্যাল গভর্ন্যান্স প্রকল্প (ওএন্ডএম) এমজিএসসি ও (খ) মিউনিসিপ্যাল গভর্ন্যান্স সার্ভিসেস প্রকল্প (এমজিএসপি) মোট ১০ কোটি ৩০ লাখ টাকা, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড ৫ কোটি টাকা, পানি সরবরাহ, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনায় ৮ কোটি টাকা এবং করোনা ভাইরাস ও ডেঙ্গু মোকাবেলায় সরকারি সহায়তা থেকে আয় ধরা হয়েছে ২০ লাখ টাকা। অপরদিকে ওইসব নানামুখি উন্নয়ন কর্মসূচির জন্য উক্ত পরিমাণ টাকা বাজেটে ব্যয় ধরা হয়েছে।

অনুষ্ঠানে পৌর মেয়র আব্দুস সাত্তার বলেন, ১৮৭৬ সালে শেরপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয়। পর্যায়ক্রমে তৃতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণির পৌরসভার মর্যাদা পেয়েছে। এই পৌরসভাকে মডেল ও আধুনিক হিসেবে গড়ে তোলাসহ পৌরসভার নাগরিক সেবার মান বাড়াতেই এই বাজেট তৈরি করা হয়েছে। তবে চলমান বৈশি^ক মহামারী করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবীর ন্যায় বাংলাদেশেও প্রভাব পড়েছে। আর্থিক খাত কিছুটা হলেও স্থবির হয়ে পড়েছে। এরপরও প্রস্তাবিত বাজেটটি বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করা হবে। এর মাধ্যমে পৌরবাসীর নাগরিক সেবার মান নিশ্চিত করা হবে। এজন্য তিনি সবার সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এদিকে বাজেট নিয়ে মুক্ত আলোচনায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ¦ মুনসী সাইফুল বারী ডাবলু ও শেরপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম শফিক। উক্ত বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-পৌরসভার কাউন্সিলর রেজাউল করিম সিপ্লব, বদরুল ইসলাম পোদ্দার ববি, নিমাই ঘোষ, জাকারিয়া মাসুদ, ফিরোজ আহম্মেদ জুয়েল, মুকুল হোসেন, জাহিদুর রহমান টুলু, সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম, মহিলা কাউন্সিলর এসএম ফরিদা হক, লায়লা আঞ্জুমানয়ারা বেগম, প্রকৌশলী হুমায়ুন কবির, শামীম আহম্মেদ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, শেরপুর প্রেসক্লাবের নেতবৃন্দসহ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।