dannews24.com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁও মোহম্মদপুরের হতদরিদ্রদের ঈদের আগে নিজ হাতে মাস্ক পড়িয়ে চাল বিতরণ 

প্রকাশিত : জুলাই ২৯, ২০২০, ১৬:০২

ঠাকুরগাঁও মোহম্মদপুরের হতদরিদ্রদের ঈদের আগে নিজ হাতে মাস্ক পড়িয়ে চাল বিতরণ 

Spread the love
মোঃ আবুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি- আসন্ন পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ঠাকুরগাঁও সদর উপজেলার ১১ নং মোহম্মদপুর ইউনিয়নে হতদরিদ্রদের নামের তালিকা তৈরি করে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

বুধবার সকালে উক্ত ইউনিয়য়ন পরিষদ চত্বরে চাল নিতে এসেছিলো ইউনিয়নের হাজারের অধিক হতদরিদ্র মানুষ। তাদের প্রত্যেকের হাতে চাল সংগ্রহের ব্যাগ থাকলেও অনেকের মুখে ছিলোনা মাস্ক। যেখানে করোনা প্রতিরোধে সচেতনতায় মাস্কের কোন বিকল্প নেই। তাই চাল বিতরণের আগে সবাইকে লাইনে দাড়িয়ে নিজ হাতে মাস্ক দিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সোহাগ। পরে হতদরিদ্রদের মাঝে সু-শৃঙ্খল ভাবে চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করলেন।

উক্ত ইউনিয়নে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। এ সময় ১২ শ ১৫ জন হত দরিদ্র মানুষের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। ১১ নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মো: সোহাগ বলেন, ঈদ উল আযহা উপলক্ষে ভিজিএফের চাল বিতরণ করার জন্য হতদরিদ্র মানুষের তালিকা তৈরি করা হয়। এরপর হতদরিদ্র মানুষদের মাঝে কার্ড দেওয়া হয়।

কার্ডধারী প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়া হয়। চাল বিতরণ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও যারা চাল নিতে এসেছে তাদের সকলকে মাস্ক দেওয়া হয়েছে এবং করোনা প্রতিরোধের জন্য সব সময় মাস্ক পরিধান করার কথা বলা হয়েছে এবং সচেতন থাকার কথা বলা হয়েছে।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, যারা চাল নিতে এসেছে তাদের প্রত্যেকের মুখে মাস্ক দেখে অনেক ভালো লাগছে। এভাবে সকলকে মাস্ক পড়ার আহŸান করেন তিনি। এছাড়াও তিনি বলেন, যারা মানবিক সহায়তার কার্ড পেয়েছে তাদেরকে এসব চাল দেওয়া হচ্ছে না। মাঠ পর্যায় থেকে নতুন করে অসহায় ও হতদরিদ্র মানুষদের তালিকা তৈরি করার পর যাচাই বাছাই করা হয়।

যাচাই বাছাই শেষে সদর উপজেলার ২১টি ইউনিয়নের ৩২ হাজার ৪৯৫ জন অসহায় ও হতদরিদ্র মানুষদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হচ্ছে। উক্ত চাল বিতরণ কার্যক্রমে ১১ নং মোহম্মদপুর ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্য, নারী ইউপি সদস্য, স্থানীয় রাজনৈতিক নেতা, গণ্যমান্য ব্যক্তি ও ট্যাগ অফিসার মাবুদ হোসেন, ইউনিয়ন বিট পুলিশিং এর বিট ইনচার্জ মো: বাবুল ইসলাম ও সাইফুল ইসলাম সহ গ্রাম্য পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।