dannews24.com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রাণীনগরে বন্যার পানিতে ভেসে গেছে প্রায় ১৬লাখ টাকার মাছ

প্রকাশিত : আগস্ট ০৭, ২০২০, ১৫:৩৩

রাণীনগরে বন্যার পানিতে ভেসে গেছে প্রায় ১৬লাখ টাকার মাছ

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে এবারের দুই দফা বন্যায় পুকুরের মাছ পানিতে ভেসে যাওয়ায় ব্যাপক ক্ষতি হয়েছে উপজেলার মাছচাষীদের। বিশেষ করে কাশিমপুর, গোনা, সদর ও বড়গাছা ইউনিয়নের মাছচাষীরা বেশি ক্ষতিগ্রস্থ্য হয়েছেন। পুকুরের মাছ হারিয়ে এখন তারা চোখে সরষের ফুল দেখছে। অধিকাংশ মাছচাষীরা বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিয়ে মাছ চাষ করেছিলো। উপজেলার ৩২টি পুকুরের মাছ হঠাৎ আসা বন্যার পানিতে ভেসে গেছে। যার আনুমানিক মূল্য ১৫লাখ ৭৪হাজার টাকা।

উপজেলার কাটরাশইন গ্রামের মাছচাষী মন্টু সিপাই বলেন নদীর বেড়িবাঁধ ভেঙ্গে হঠাৎ করেই পানি প্রবেশ করে আমার পুকুরের মাছ সব পানিতে ভেসে গেছে। মাছের সঙ্গে সঙ্গে ভেসে গেছে আমার সবকিছু। কারণ এই পুকুরের মাছই ছিলো আমার শেষ সম্বল। আমি ঋণ নিয়ে পুকুরে মাছ চাষ করেছিলাম। ভেবেছিলাম কিছুদিন পর মাছ বিক্রি করে ঋণগুলো পরিশোধ করবো। কিন্তু তা আর হলো না। এখন আমি কি করবো ভেবে পাচ্ছি না। তাই যে সব মাছ চাষীরা ঋণ নিয়ে মাছ চাষ করে বন্যায় ক্ষতিগ্রস্থ্য হয়েছে সেই সব চাষীদের যদি সরকারের পক্ষ থেকে আর্থিক ভাবে সহায়তা করা কিংবা ভুর্তকি না দেয়া হয় তাহলে মাছচাষীদের পরিবার-পরিজন নিয়ে পথে বসতে হবে।

জেলা মৎস্য কর্মকর্তা ফিরোজ হোসেন জানান বন্যায় যে সব উপজেলার মাছ চাষীরা ক্ষতিগ্রস্থ্য হয়েছেন তাদের একটি তালিকা তৈরি করেছি। সেই তালিকাটি সরকারের কাছে পাঠিয়ে দিবো। পরবর্তিতে যদি ক্ষতিগ্রস্থ্য মাছচাষীদের জন্য আর্থিক ভাবে কিংবা সরকারের পক্ষ থেকে সহায়তা আসে তাহলে সেগুলো মাছচাষীদের মধ্যে বিতরন করা হবে।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।