dannews24.com | logo

১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সুজন সু-শাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির পক্ষ থেকে বগুড়া-১ আসনে নির্বাচনের বিভিন্ন তথ্য চেয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন

প্রকাশিত : আগস্ট ১৬, ২০২০, ১৪:৪১

সুজন সু-শাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির পক্ষ থেকে বগুড়া-১ আসনে নির্বাচনের বিভিন্ন তথ্য চেয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন

সুজন সু-শাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির পক্ষ থেকে বগুড়া-১ আসনে নির্বাচনের বিভিন্ন তথ্য চেয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন রবিবার সকালে সুজন সু-শাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির সাধারন সম্পাদক হুমায়ন ইসলাম তুহিনের নেতৃত্বে ২০২০ সালে অনুষ্ঠিত বগুড়া-১ আসনে নির্বাচন সম্বন্ধে তথ্য অধিকার আইন ২০০৯ এর ৮(১) ধারা অনুযায়ি সুজন কমিটির নেতৃবৃন্দ নির্বাচনের বিভিন্ন তথ্য চেয়ে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ এর নিকট আবেদনপত্র জমাদেন। আবেদন পত্রে ৮টি তথ্য উল্লেখ করেছে সুজনের নেতৃবৃন্দ।

তথ্যগুলো হলোঃ- ১. ২০২০ সালের বগুড়া-১ আসনে নির্বাচনে মোট কতজন নমিনেশন পেপার সাবমিট করেছিলো? তার মধ্যে কতটি বাতিল হয়েছিলো? ২. ২০২০ সালের বগুড়া-১ আসনে নির্বাচনে কেন্দ্রভিত্তিক মোট ভোটার সংখ্যা কত তা জানতে চাই। প্রত্যেক ভোটারের ভোট কেন্দ্র উপস্থীতির স্বাক্ষরপত্রের কপি পেতে চাই। ৩. কেন্দ্রভিত্তিক মোট ভোট প্রদান করেছে এমন নারী ও পুরুষ ভোটার সংখ্যা কত তা জানতে চাই। ৪. কেন্দ্রভিত্তিক কোন প্রার্থী কত ভোট পেয়েছেন তার তালিকা পেতে চাই। ৫. কোনো কেন্দ্রে ভোট সংক্রান্ত অনিয়মের অভিযোগে কোনো আবেদন দাখিল হয়েছে কিনা? যদি হয়ে থাকে তাহলে অভিযোগ কি এবং এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়েছে কি না? কী ধরনের ব্যবস্থা নেয়া হয়েছিলো? ৬. বিভিন্ন কেন্দ্রে নির্বাচন কালীন অথবা নির্বাচন পরবর্তী সময়ে কি ধরণের অভিযোগ করা হয়েছিলো তা জানতে চাই? ৭. কোনো কেন্দ্র যদি ইভিএম পদ্ধতি ব্যবহার করা হয়ে থাকে তবে সেগুলোর উপর প্রতিবেদনের কপি পেতে চাই; ৮. এই প্রতিবেদনের ক্ষেত্রে নির্বাচন কমিশনের নিজস্ব কোন মূল্যায়ন / নিরীক্ষা করা হয়েছে কি না? মূল্যায়ন/ সিরীক্ষা করে থাকলে তার কপি পেতে চাই। এই মূল্যায়নের ভিত্তিতে ইভিএম- ব্যাবহারের ব্যাপারে নির্বাচন কমিশনের ভবিষ্যৎ পরিকল্পনা কি তা জানতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন সুজন- সু-শাসনের জন্য নাগরিক বগুড়া জেলা কমিটির সহ-সভাপতি হাফিজার রহমান মন্টু, হুমায়ন ইসলাম তুহিন সাধারন সম্পাদক, সদস্য আব্দুল্লাহ আল মামুন, কানিজ রেজা, মনোয়ারা বেগম শিল্পি, আলমাস আলী খান, আঃ সাত্তার, আবু মুসা, আল হাজ হাফিজার রহমান, রেজাউল বারি দিপন, মোঃ মতিউর রহমান , রুমানা। নির্বাচনের বিভিন্ন তথ্য চেয়ে সুজন এর বার জন সদস্য পৃথক ভাবে আবেদন করেন।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।