dannews24.com | logo

১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ

প্রকাশিত : আগস্ট ১৭, ২০২০, ১৫:১৩

বগুড়ার শেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার শেরপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে দায়িত্ব অবহেলার কারণে এক প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। ওই শিক্ষকের নাম মো. আব্দুল করিম। তিনি উপজেলার খানপুর ইউনিয়নের নলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। গতকাল সোমবার (১৭আগস্ট) ছয়টি বিষয়ে কারণ দর্শানোর নির্দেশনা দিয়ে এই শোকজ নোটিশ দেন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা মোছা. উম্মে মালিহা মমতাজ।

 

এরআগে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে কাউকে না জানিয়ে নিজ ইচ্ছে অনুযায়ী জাতীয় শোক দিবস পালনের অভিযোগ এনে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. আমির হোসেন। এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা উম্মে মালিহা মমতাজ এই তথ্য নিশ্চিত করে বলেন, নলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল করিমকে ছয়টি অভিযোগের বিষয়ে কারণ দর্শাও নোটিশ দেয়া হয়েছে। এরমধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে ম্যানেজিং কমিটির সদস্যদের অবহিত না করা, অনুষ্ঠান পালনে অতিরিক্ত ছাত্র-ছাত্রীদের উপস্থিত করা, উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তাদের মোবাইল ফোন রিসিভ না করা উল্লেখযোগ্য।

অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমির হোসেন এ প্রসঙ্গে বলেন, আমাদের কাউকে কিছু না জানিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার ইচ্ছেমাফিক দায়সাড়াভাবে শোক দিবসের অনুষ্ঠানের আয়োজন করেন। এজন্য তার শাস্তি দাবি করে উপজেলা শিক্ষা কর্মকর্তার নিকট বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান তিনি। তবে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক আব্দুল করিম নিজেকে নির্দোষ দাবি করে বলেন, কি কারণে আমাকে শোকজ করা হয়েছে- তা আমার বোধগম্য নয়। তাই এই বিষয়ে শিক্ষা কর্মকর্তা ম্যাডম স্যারই ভালো বলতে পারবেন বলে মন্তব্য করেন এই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছা. মিনা খাতুন এ প্রসঙ্গে বলেন, ওই প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির লিখিত অভিযোগের প্রেক্ষিতে ওই ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। জবাব সন্তোষজনক না হলে বিভাগীয় ব্যবস্থা নেয়ার কথা জানান এই শিক্ষা কর্মকর্তা।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।