dannews24.com | logo

১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শেরপুরে করোনা সংক্রমণ ঠেকাতে তৎপর ইউএনও লিয়াকত আলী সেখ

প্রকাশিত : সেপ্টেম্বর ০৬, ২০২০, ১৩:২৩

শেরপুরে করোনা সংক্রমণ ঠেকাতে তৎপর ইউএনও লিয়াকত আলী সেখ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: ছয় মাসে ২৪২টি ভ্রাম্যমাণ আদালতে পৌণে বারো লাখ টাকা জরিমানা আদায় ।প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি নানা উদ্যোগ ও নির্দেশনা বাস্তবায়নে প্রথম থেকেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. লিয়াকত আলী সেখ। তিনি দিনরাত উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। জনগণকে সচেতন করা, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং করা, আইসোলেশন ও হোম কোয়ারেন্টাইন থাকা ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নেয়া, সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন ইউএনও লিয়াকত আলী সেখ। এছাড়া করোনাকে পুঁজি করে ব্যবসায়ীরা যাতে রকমারি পণ্যের দাম বাড়াতে না পারে সেজন্য উপজেলার বিভিন্ন হাট-বাজারে মাইক যোগে প্রচার-প্রচারণাসহ নানা পদক্ষেপ নেন তিনি।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সাধারণ মানুষকে বাঁচাতে ইউএনও’র তৎপরতা সচেতন মহলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। একাধিক সচেতন নাগরিক মন্তব্য, দেশের এমন দুর্যোগময় মুহূর্তে সত্যিই ইউএনও’র ভূমিকা প্রশংসনীয়। দেশ ও দেশের মানুষের জন্য এ ধরণের নিবেদিতপ্রাণ ইউএনও সব উপজেলায় থাকলে জনসাধারণ উপকৃত হত। এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, বৈশি^ক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

আর মাঠ পর্যায়ে সরকারি সেসব নির্দেশনা বাস্তবায়নে কাজ করছেন তিনি। এরই ধারাবাহিকতায় বিগত মার্চ মাস থেকে আগস্ট পর্যন্ত ছয় মাস জনসচেতনতামূলক কর্মকা-ের পাশপাশি ২৪২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আদালতে ১১৭৯টি মামলায় উক্ত সংখ্যক ব্যক্তিই দ-িত হন। এরমধ্যে ১১৭৮জনের নিকট থেকে ১১লাখ ৭৫হাজার ৫৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আর একজনকে কারাদ- দেয়া হয়েছে। এই উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আমি এই উপজেলায় কাজ করতে এসেছি। সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। এক্ষেত্রে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।