dannews24.com | logo

১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

নওগাঁ-৬ আস‌নের উপ-‌নির্বাচ‌নে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হো‌সেন বুলুকে প্রার্থী হিসা‌বে পে‌তে চায় তৃণমূলের বিএন‌পি

প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০২০, ১৪:০৪

নওগাঁ-৬ আস‌নের উপ-‌নির্বাচ‌নে বীর মুক্তিযোদ্ধা  আনোয়ার হো‌সেন বুলুকে প্রার্থী হিসা‌বে পে‌তে চায় তৃণমূলের বিএন‌পি

মো: আওরঙ্গজেব হোসেন রাব্বী, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনে উপ-নির্বাচন হতে যাচ্ছে আগামী ১৭অক্টোবর। রাণীনগর ও আত্রাই এই দুই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ ও সংসদীয় আসন-৫১। বর্তমানে এই আসনে উপ-নির্বাচনের হাওয়া বইছে। সরকার দলীয় প্রার্থী ঘোষনা করা হলেও বিএনপি এখনো চুড়ান্ত প্রার্থী ঘোষনা করেনি। আসন্ন উপ-নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মনোনয়ন ফরম বিতরন শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি) ।

বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী অনেকের নাম শোনা গেলেও আত্রাই-রাণীনগরের তৃনমূলের বিএনপির আলোচনায় রয়েছেন বিএনপি নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু। তিনি বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএন‌পি)’র জাতীয় নির্বাহী ক‌মি‌টির সদস্য পদে রয়েছেন। তিনি বিএনপির ক্রান্তিকালসহ সব সময় মাঠে ছিলেন। এই অঞ্চলের মানুষের পাশে তিনি সব সময় ছিলেন এবং আগামীতেও থাকবেন বলে জানান তৃনমূলের নেতাকর্মীরা।

খোঁজ নি‌য়ে জানা‌গে‌ছে, আত্রাই-রাণীনগর এই দুই উপ‌জেলার বিএন‌পি ও এলাকাবাসী‌কে নি‌য়ে দীর্ঘ‌দিন ধরে দল পুনঃগঠন, আন্দোলন সংগ্রাম, দুঃস্থ ও অসহায় মানু‌ষের সেবা ও ত্রাণ বিতরণ, ধর্মীয় ও সামা‌জিক কর্মকান্ড, কেন্দ্রীয় কর্মসূ‌চির বাস্তবায়ন, গণসং‌যোগ ক‌রে আস‌ছেন রণাঙ্গ‌নের এই বীর মু‌ক্তি‌যোদ্ধা। সম্মুখ সারীর যোদ্ধা হিসা‌বে তি‌নি ( বুলু ) এই এলাকায় মু‌ক্তিযু‌দ্ধের নেতৃত্ব‌দেন। যুদ্ধ পরবর্তী তার আপন বড় ভাই‌ আলমগীর ক‌বি‌রকে রাজ‌নৈ‌তিক ভা‌বে প্র‌তি‌ষ্ঠিত কর‌তে তার ভাইয়ের প্র‌ত্যেক‌টি নির্বাচ‌নে প্রধান সমন্বয়ক হিসা‌বে কাজ ক‌রে‌ছেন। ১/১১ পরবর্তী আত্রাই-রাণীনগ‌রের নেতাকর্মী‌দের দুঃসম‌য়ের কান্ডারী হিসা‌বে শক্ত হা‌তে নওগাঁ-৬ আস‌নের নেতাকর্মী‌দের সংগঠ‌নে‌র পাশে দাঁড়ান আনোয়ার হো‌সেন বুলু। দীর্ঘ দিন ধ‌রে নেতা তৈ‌রির যে সকল কারখানা বন্ধ ছিল তি‌নি সেখান থে‌কে নেতৃত্ব তৈ‌রি ক‌রেন। এর মূল্যায়ন হিসা‌বে ২০০৮ সনে বিএন‌পি থে‌কে দলীয় ন‌মি‌নেশন এবং পরবর্তী‌তে বিএন‌পি’র জাতীয় নির্বাহী ক‌মি‌টির সদস্য পদ লাভ ক‌রেন। সংগঠন‌কে পুনরুজ্জীবিত ক‌রতে অত্র আস‌নের ২টি থানা, ১৬টি ইউনিয়ন, ১৪৪টি ওয়ার্ড এবং ৪৫০টি গ্রা‌মের বিএন‌পি এবং এর সকল অঙ্গ ও সহ‌যো‌গী সংগঠ‌নের ক‌মি‌টি গঠন করে গত ১৪ বছ‌রে সাংগঠ‌নিক ও রাজ‌নৈ‌তিক নেতৃ‌ত্বের কার‌ণে একজন যোগ্য প্রার্থী হিসা‌বে এলাকার কর্মী‌দের কাছে গ্রহন যোগ্যতার শী‌র্ষে র‌য়ে‌ছেন এই মু‌ক্তি‌যোদ্ধা। য‌দি যোগ্যতার বিচার ক‌রে দল আসন্ন উপ-‌নির্বাচনে বুলু‌কে দলীয় ন‌মি‌নেশন দেয় ত‌বে এই আসন‌টি বিএন‌পি পুনরুদ্ধার কর‌তে পার‌বে ব‌লে মনে ক‌রছেন তৃনমূলের বিএন‌পি।

তৃনমূ‌লের বিএন‌পি, অঙ্গ ও সহ‌যো‌গি সংগঠ‌নের নেতা-কর্মী‌দের সা‌থে কথা বলে জানা যায়, আজ‌কে দখলবাজী, টেন্ডারবা‌জি, চাঁদাবা‌জি, জলমহাল, দখল, নি‌য়োগ বা‌ণিজ্য, বিভিন্ন প্রক‌ল্পের টাকা লুটপাট, ভূ‌মি জবর-দখল ক‌রে মা‌র্কেট নির্মান, মামলা-হামলায় দে‌শের মানু‌ষের ন্যায় আত্রাই-রাণীনগ‌রের জনগণ যখন দি‌শেহারা, এবং অনে‌কেই যখন দি‌নে বিএন‌পি আর রা‌তে ও প্রকাশ্যে আওয়ামীলী‌গের দুর্নী‌তির সা‌থে মি‌শে ঠিকাদারী কর‌ছে। সেখা‌ন থে‌কে এই জনপদ‌কে রক্ষা করতে একজন পরী‌ক্ষিত‌ জিয়ার সৈ‌নিক প্র‌য়োজন। দে‌শে ক‌রোনা প‌রি‌স্থি‌তি ও বন্যা কব‌লিত এলাকার জনগ‌ণের ভাগ্য ও জীবনমান উন্নয়‌নের জন্য এবং এই আসন‌টি পুনরুদ্ধার কর‌তে রণাঙ্গ‌নের বীর সম‌য়ের সাহসী সন্তান কর্মীবন্ধব জন‌নেতা বীর মু‌ক্তি‌যোদ্ধা আনোয়ার হো‌সেন বুলু এখন তাঁ‌দের সম‌য়ের দাবী এবং তাঁর দি‌কেই চে‌য়ে র‌য়ে‌ছেন তৃণমূ‌লের বিএন‌পি, অঙ্গ ও সহ‌যোগী সংগঠ‌নের নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২৭জুলাই আওয়ামীলীগের ৩বারের নির্বাচিত সাংসদ ইসরাফিল আলমের মৃত্যুতে এই আসনটি শুণ্য হয়।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।