dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

প্রিয় পাঠকদের কাছে খোলা চিঠি সুজন তালুকদারের

প্রকাশিত : সেপ্টেম্বর ২২, ২০২০, ১৫:৫১

প্রিয় পাঠকদের কাছে খোলা চিঠি সুজন তালুকদারের

 প্রিয় পাঠক ও সমাজের সচেতন নাগরিক মহলের দৃষ্টি আকর্ষণ করে বলছি, আমি উজ্জীবক সুজন তালুকদার। আমার পিতা মৃত আপ্তাব আলী তালুকদার সাবেক ইউপি সদস্য এবং সিংচাপইড় ইউনিয়ন আওয়ামীলীগের ছিলেন নিবেদিত প্রাণ। তিনি ছিলেন আপসহীন কখনও কারো সাথে অহংকার করতেন না বড় মনের মানুষ হিসাবে সবাই চিনেন বাবাকে। বাবার আদর ও সহযোগিতা পেয়ে ছোট থেকে মানুষের সাথে মিলে মিশে চলা ফেরা করে কমবেশি মানুষের সাথে মিশতে শিখেছি আমি।ইউনিয়ন প্রর্যায়ে বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের স্বেচ্ছাসেবক কর্মী হয়ে সমাজের সামাজিক কর্মকান্ডে জড়িত হয়ে কাজ করে দেশের প্রতি ভালোবাসা জেগেছে।

নিজের অবস্থান থেকে সমাজের ভালো দিক খারাপ দিক গুলো বুঝেছি মোটামুটি। এনজিও গুলোর মধ্যে অন্যতম দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ নামে একটি সংগঠনের একজন স্বেচ্ছাসেবক কর্মী হয়ে আরো আগ্রহ বেড়ে গেল। এই সংগঠনে ১৯০৪ তম উজ্জীবক প্রশিক্ষণ দিয়ে একজন সু- নাগরিকের দায়ীত্ব, ও কর্তব্য গুলো জানতে পারলাম পরনির্ভরশীল না থেকে কি ভাবে আত্মশক্তিতে বলীয়ান ব্যাক্তি কখন ও দরিদ্র থাকতে পারে না। একজন নাগরিক হিসাবে দেশের প্রতি নিজ নিজ অবস্থান থেকে কর্তব্য পালন করতে হবে এই প্রশিক্ষণ থেকে আমার অবস্থান থেকে এলাকার সামাজিক, সরকারি প্রাতিষ্ঠানিক অনুষ্ঠান প্রচার করি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে। প্রথম প্রকাশিত লেখাটি ছিলো নিজ গ্রামে প্রতিষ্ঠানকে নিয়ে সৈদের গাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা ও অভিভাবক সভা প্রচার থেকে গ্রামে একটি কুচক্র মহল আমাকে বলেছিলো তুমি এসব প্রচার করো তুমি সাংবাদিক নি এসব সাংবাদিকের কাজ তখন আমার পক্ষে কেউ ছিলো না। অসহায় হয়ে যোগাযোগ করি তখন কার ইউএনও আরিফুজ্জামান স্যারের সাথে তিনি আমার বক্তব্য শুনে ইউপি চেয়ারম্যান মুর্শেদ চৌধুরীকে বিষয় টি দেখার জন্য বলেন উনার সহযোগিতা গ্রামের প্রবীণ মুরুব্বি সৈয়দ জুলকদর আলম সহ আরো কয়েক জন বিষয়টি হাল্কা করার চেষ্টা করেন।

প্রিয় বাবা তখন ও আমাকে ১০০% সাপোর্ট করেছেন তখন থেকে প্রতিজ্ঞা করি সাংবাদিক হবো একদিন আমার মত করে লেখালেখি শুরু করি। ব্যাক্তিগত ফেইসবুকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা থেকে প্রকাশিত একটি অনলাইন (সমাজের চোখ) নামের সম্পাদক উৎসাহিত করে ছাতক প্রতিনিধির দায়িত্ব দিয়ে কাজ করায় কিছুটা অভিজ্ঞতা পেয়ে ঢাকা থেকে প্রকাশিত (দৈনিক আলোকিত সকাল) (সাপ্তাহিক অগ্রযাত্রা) পিন্ট পত্রিকার ও অনলাইন (সিলেট প্লাস) ছাতক প্রতিনিধি হিসেবে কাজ করছি। বেশ কিছু দিন আগে (প্রতিবাদি কন্ঠ) নামের একটি আইডি থেকে ম্যচেঞ্জারে আমাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিলো। তখন আমি সাথে সাথে ছাতক থানায় গত ৩ মার্চ জিডি করে রেখেছি যার নং( ১৩৩) ইদানিং (আলোকিত ছাতক) নামের একটা আইডি থেকে আমি কোনো কিছু না লেখার জন্য বলে এবং বলে সাংবাদিক পরিচয় না দেওয়ার জন্য যদি সাংবাদিক পরিচয় দেই আমাকে নিয়ে অপপ্রচার করবে।

আমি বলি দেশের নাগরিক হিসাবে আমার অধিকার আছে এসব করার বলে করো বুঝবায় নে শেষে। আরো বিভিন্ন আইডি থেকে এসব করা হয় সব প্রমাণ সময়ে দিবো ইনসাআল্লাহ। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করতে আগ্রহী প্রিয় সিনিয়র সাংবাদিক ভাইদের সহযোগিতা প্রত্যাশী আমি উজ্জীবক সুজন তালুকদার গ্রাম সৈদের গাঁও ইউপি সিংচাপইড় থানা – ছাতক জেলা – সুনামগঞ্জ মোবাইল নং ০১৭১৯১৯২২৮৯

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।