dannews24.com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়া সদরের গোকুল চাঁদমুহায় কিশোরী রিসোর্স সেন্টারের আলোচনা সভা অনুষ্ঠিত…

প্রকাশিত : সেপ্টেম্বর ২৭, ২০২০, ১৫:০৬

বগুড়া সদরের গোকুল চাঁদমুহায় কিশোরী রিসোর্স সেন্টারের আলোচনা সভা অনুষ্ঠিত…

Spread the love
এস আই সুমন,স্টাফ রিপোর্টারঃ বাল্যবিবাহ একটি প্রথা যা নারীদের ঘিরে দীর্ঘদিন ধরে চলে আসা সামাজিক মূল্যবোধ ও অসম অবস্থানকে প্রতিফলিত করে। বাংলাদেশে নারীদের প্রায়ই আর্থিক বোঝা হিসাবে দেখা হয়। সাধারণত মেয়েদেরকে ১০- ১৮ নিচে বিয়ে দিলে সেটাকে বাল্য বিবাহ হিসাবে ধরা হয়।
পরিবারের সম্মান রক্ষার ক্ষেত্রে নারীরা সাধারণত বোঝা হয়ে দাঁড়ায়। একজন মেয়ে শিশু যখন যৌবনপ্রাপ্ত হয়, তাদের পিতা-মাতা তখন তাদের সতীত্ব রক্ষার জন্য উদ্বিগ্ন হয়ে উঠে এবং অল্প বয়সে বিবাহ দিয়ে দেয়। কিন্তু একটি মেয়ে চাইলেই নিজের ইচ্ছাতে কিছু করতে পারে না, পরিবার যদি সমর্থন না দেয় কথা গুলো বলেন জেন্ডার প্রমোটর ইসরাত জাহান ইশা। রবিবার (২৭শে সেপ্টেম্বর) সকালে বগুড়া সদরের গোকুল চাঁদমুহা সরকারি প্রাথমিক বিদ্যালয় কক্ষে কিশোরী রিসোর্স সেন্টারের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্য রাখেন গোকুল ইউপি চেয়ারম্যান মোঃ সওকাদুল ইসলাম সরকার সবুজ। এসময় তিনি বলেন, বাল্যবিবাহ সম্পর্কে আমরা যদি সচেতন না হই, তাহলে বাল্যবিবাহের সংখ্যা বেড়ে যাবে। তাই আসুন আমরা বাল্যবিবাহকে না বলি। আর করোনা ভাইরাস একটি মহামারী ব্যধি, আসুন আমরা নিজেরা সচেতন হই এবং অন্যকে সচেতন করি। নিয়মিত সাবান পানিতে হাত পরিষ্কার করি।
এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ঠ ব্যবসায়ী শাহজাহান আলী, শহীদুল ইসলাম, মিলন হোসেন, রতিন চন্দ্র দাস, প্রভাত চন্দ্র দাস, জাহিদুর রহমান, গোলাম রব্বানী, আন্তজাতিক মানবাধিকার সংস্থা (আসক) ফাউন্ডেশনের সহ-সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সোহাগ মাহবুব, আব্দুল বারী প্রমুখ।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।