dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়া কাহালু টু তালোড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

প্রকাশিত : অক্টোবর ০১, ২০২০, ১৪:১১

বগুড়া কাহালু টু তালোড়া সড়কের বেহাল দশা মাননীয় প্রধানমন্ত্রী উক্ত সড়কের প্রতি নজর দিবেন কি?

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ পাঁচপীর হইতে কাহালু টু বগুড়া সড়কের বেহাল দশা প্রধানমন্ত্রী সড়কের প্রতি নজর দিবেন কি?। বগুড়ার কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার প্রায় ৩/৪ শত সিএনজিতে শত শত যাত্রী প্রতিদিন পাঁচপীর এর উপর দিয়ে কাহালু টু বগুড়া সড়ক দিয়ে শহরের ভিতর যাতায়াত করে। দীর্ঘ ৪ বছর সংস্কার না করায় সড়কে খানাখন্দে সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তি নিয়ে প্রতিদিন চলাচল করতে হচ্ছে যাত্রীদের।

তবে বগুড়া সড়ক বিভাগ বলেছে, চলতি ২০২০-২১ইং অর্থ বছরে পিএমপির আওতায় ওই সড়কটির সংস্কার ও উন্নয়ন করা হবে। খোঁজ খবর নিয়ে জানা গেছে কাহালু দরগাহাট এবং চারমাথা রেলগেট হতে বগুড়া তিনমাথা রেলগেট পর্যন্ত সড়কের দুরত্ব প্রায় ১২ কিলোমিটার। সড়কের বিভিন্ন স্থানে অসংখ্য গর্তে ইট, বালি, পাথর সরে গিয়ে পানি জমে থাকছে। সড়কের বেহাল অবস্থার কারণে মাঝে মধ্যেই সিএনজি ও অটোরিকশার যন্ত্রাংশ নষ্ট হয়ে যাচ্ছে। সিএনজি চালক মজনু মিয়া সহ একাধিক চালকদের সাথে কথা বলা হলে তারা জানান, অনেক কষ্ট করে এই সড়কে সিএনজি চালাতে হচ্ছে। দুই এক মাস পরপরই সিএনজির যন্ত্রাংশ বদলাতে হয়। যাত্রী আজিজার রহমান সহ একাধিক যাত্রীর সাথে কথা বলা হলে তারা জানান, তারা অনেকে বগুড়া শহরে চাকুরী করেন এবং অনেকে ব্যবসার কারণে প্রতিদিন মালামাল নিতে যান। সড়কটির অবস্থার এখন খুব খারাপ হওয়ায় শহরে পৌঁছতে বেশি সময় লাগে। তাছাড়া অসুস্থ রোগী নিয়ে এ সড়কে যাতায়াত করাটা অনেকে ঝঁকিপূর্ণ মনে করছেন।

সড়ক ও জনপথ বিভাগ বগুড়ার উপ-বিভাগীয় প্রকৌশলী মো. রাফিউল ইসলাম জানান, গত ২০১৬-১৭ইং অর্থ বছরে বগুড়া টু কাহালু সড়কটি সংস্কার করা হয়েছিল। চলতি ২০২০-২১ইং অর্থ বছরে সড়কটি সংস্কার করা হবে। এর অংশ হিসেবে বগুড়া তিনমাথা রেলগেট হতে কাহালু চারমাথা রেলগেট পর্যন্ত সংস্কার এবং কাহালু চারমাথা রেলগেট হতে দরগাহাট পর্যন্ত সড়কটি সংস্কারের সঙ্গে প্রশস্থও হবে। ইতিমধ্যে তা অন্তভুক্ত হয়েছে।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।