dannews24.com | logo

১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

কাহালু থানা নারী ও শিশু হেল্পডেক্রে সেবা সহ বাল্য বিবাহ বন্ধে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছে

প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২০, ১৩:৫১

কাহালু থানা নারী ও শিশু হেল্পডেক্রে সেবা সহ  বাল্য বিবাহ বন্ধে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছে

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাংলাদেশ পুলিশ এর মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) ডক্টর বেনজীর আহমেদ এর দিক-নির্দেশনায় সারা বাংলাদেশের ন্যায় বগুড়া জেলার মানবিক পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার) সুদক্ষ নির্দেশনায় কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম এর তত্বাবধানে থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র এর কার্যক্রম গত ১ জানুয়ারী/২০২০ইং তারিখ থেকে ১৪ অক্টোবর/২০২০ইং পর্যন্ত প্রায় ১’শ ৫০ জন নারী শিশু সেবা পেয়েছেন এবং বাল্য বিবাহ বন্ধ করে ব্যাপক সফলতা অব্যাহত রেখেছেন।

থানা সূত্রে জানা যায়, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্রে প্রতি মাসে গড়ে ২০/২৫ জন নারী ও শিশু আন্তরিক সেবা পাচ্ছে এবং বাল্য বিবাহ এর সংবাদ পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে উপস্থিত হয়ে প্রায় ১৫/২০টি বাল্য বিবাহ বন্ধ করছেন। বাল্য বিবাহ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা মূলক প্রচারনা চালাচ্ছে।

কাহালু থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম জানান, থানার নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র কর্মকর্তা এস আই গুলবাহার খাতুন সহ থানার সকল এস আই, এ এস আই, কনস্টেবল সহ নারী পুলিশ সদস্যরা থানায় অব্যাহত ভাবে নারী ও শিশুদের সেবা প্রদান করে যাচ্ছেন। তিনি আরও জানান, নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেক্র এর সার্বক্ষনিক তৎপরতার কারণে উপজেলায় নারী ও শিশু নির্যাতনের হার প্রায় শূন্যে কোঠায় এবং বাল্য বিবাহ অনেকটা কমে এসেছে।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।