dannews24.com | logo

১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে বিরোধ পৌর প্যানেল মেয়র লাঞ্ছিত, শ্রমিক নেতার বাড়িতে ককটেল হামলা

প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২০, ১৩:৪৬

বগুড়ার শেরপুরে মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে বিরোধ  পৌর প্যানেল মেয়র লাঞ্ছিত, শ্রমিক নেতার বাড়িতে ককটেল হামলা

Spread the love

শেরপুর (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার শেরপুরে জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকনকে লাঞ্ছিত করা হয়েছে। নির্বাচনের সাধারণ সম্পাদক প্রার্থী মো. কামাল হোসেন ও তার লোকজন তাকে লাঞ্ছিত করেন বলে অভিযোগ করেন তিনি। এদিকে ঘটনার জেরধরে ওই শ্রমিক নেতার বাড়িতে ককটেল হামলা চালানো হয়েছে। গত মঙ্গলবার (১৩অক্টোবর) সন্ধ্যা থেকে রাত অনুমান দশটা পর্যন্ত শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ শ্রমিক ইউনিয়নের কার্যালয় ও টাউন কলোনী এলাকায় এসব ঘটনা ঘটে। পরে উভয়পক্ষই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন।

শেরপুর পৌরসভার প্যানেল মেয়র নাজমুল আলম খোকন এ প্রসঙ্গে বলেন, তিনি শ্রমিক সংগঠনটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য। বিগত মার্চ মাসেই এই শ্রমিক ইউনিয়নের নির্বাচনের দিনক্ষণ ঠিক করা হয়েছিল। কিন্তু মহামারী করোনা ভাইরাসের কারণে নির্বাচন করা সম্ভব হয়নি। তাই গত মঙ্গলবার (১৩অক্টোবর) শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সভা ডাকা হয়। সেখানে নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা-পর্যালোচনা করা হয়। সেইসঙ্গে আগামি ১৭অক্টোবর পরবর্তী বৈঠকের দিন ধার্য্য করে সভা সমাপ্ত করা হয়। এতে নির্বাচনের সাধারণ সম্পাদক প্রার্থী মো. কামাল হোসেন ক্ষুব্ধ হন। কারণ তিনি ভোট ছাড়াই কমিটি গঠনের মাধ্যমে ওই পদটি দখল করতে চান।

কিন্তু অবাধ-সুষ্ঠু নির্বাচন হলে তার সেই স্বপ্ন পুরুণ হবে না। আর এই কারণেই শ্রমিক ইউনিয়নের কার্যালয় থেকে বের হওয়া মাত্রই শ্রমিক নেতা কামাল হোসেন, তার ছেলে মানিক সেখ, বাবু মিয়া তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। এমনকি তাকে শারিরীকভাবে লাঞ্ছিত করা হয় বলেও অভিযোগ করেন তিনি। তবে এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে শ্রমিক নেতা কামাল হোসেন বলেন, নির্বাচন নিয়ে তার সঙ্গে কেবল বাকবিত-া হয়েছে। এছাড়া তাকে লাঞ্ছিত করার মতো কোন ঘটনা ঘটেনি। বরং ওই বাকবিত-ার জেরধরে প্যানেল মেয়র নাজমুল আলম খোকনের নেতৃত্বে তার বাড়িতে ককটেল হামলা চালানো হয়েছে। ঘটনার রাত অনুমান দশটার দিকে প্যানেল মেয়রের নেতৃত্বে ৩-৪টি মোটরসাইকেল নিয়ে ৮-১০জন ব্যক্তি তার বাড়ির প্রধান ফটক লক্ষ্য করে পরপর তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এসময় কেউ হতাহত না হলেও ককটেলের বিকট শব্দে এলাকার লোকজনের মধ্যে চরম আতঙ্ক দেখা দেয়। একপর্যায়ে তারাসহ আশপাশের লোকজন বের হলে হামলাকারীরা পালিয়ে যান বলে দাবি করেন তিনি। এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় উভয়পক্ষ থেকেই লিখিত অভিযোগ করা হয়েছে। তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।