dannews24.com | logo

১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বলদিপুকুর ব্যাপ্টিস মিশন সরকারী প্রাথমিক বিদ্যালয় রক্ষায় মানববন্ধন

প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২০, ১৩:৩৭

বলদিপুকুর ব্যাপ্টিস মিশন সরকারী প্রাথমিক বিদ্যালয় রক্ষায় মানববন্ধন

সময়: সকাল ১১টা, ১৩ইং অক্টবর ২০২০খ্রীঃ রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ২নং রানীপুকুর ইউনিয়নের বলদিপুকুর ব্যাপ্টিস মিশন সরকারী প্রাথমিক বিদ্যালয় রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার লক্ষ্যে মানববন্ধন করেছে এলাকার সচেতন ব্যক্তিবর্গ, শিশু ও তরুণরা এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেয়। মঙ্গলবার (১৩ই অক্টবর) বলদিপুকুর বাস স্টান্ডে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, এলাকার সচেতন ব্যক্তিবর্গ। মানববন্ধনের বক্তারা বলেন স্কুলের পিছনে অবৈধভাবে বালু উত্তোলন করার জন্য ভবিষ্যতে হয়তো একদিন স্কুলটি বিলীন হয়ে যেতে পারে, অনেক গরিব শিশু সেই স্কুলে বিনা অর্থে পড়াশুনা করে। যদি স্কুলটি বিলীন হয়ে যায় এই সকল গরিব শিশুরা কোথায় পড়াশুনা করবে। সেই সাথে বক্তারা বলেন সেই বালু উত্তোলনের জন্য যে পুকুর তৈরী হবে সেই পুকুরে কোন শিশু পড়ে মৃত্যুবরণ করতে পারে এতে সেই সকল শিশুদের পিতা মাতা সন্তান হারা হতে পারে এবং হয়তোবা তারা তাদের সন্তানদের সেই স্কুলে পড়তে পাঠাবেন না আর এতে করে গরিব শিক্ষার্থীবৃন্দ আর শিক্ষার আলো পেতে পারবে না।তারা হবে বঞ্চিত।

বক্তারা আরো বলেন অবৈধভাবে বালু উত্তোলনের জন্য এলাকার রাস্তা চলাচলের অনউপযোগী হয়ে পড়েছে। এতে হরে রাস্তা বিভিন্ন দূরঘটনা ঘটে আসছে এবং অনেকে বিকল্প রাস্তা ব্যবহার করতে দীর্ঘ পথ যাত্রা করে বাজারে আসছে, এতে সময় ও সমস্যার পরিমান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জুরুরী ঔষধ পরিবহন ও অসুস্থ ব্যক্তিদের পরিবহনে সমস্যা সৃষ্টি হচ্ছে।

তাই অবিলম্বে সকল শিশু শিক্ষার্থীদের জীবন বাঁচাতে এবং এলাকাবাসীর বিভিন্ন সমস্যা সমাধানে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার জন্য সকলে প্রশাসনের নিকট এই বিষয়গুলো বিশেষ ভাবে দৃষ্টি আকর্ষণ করার অনুরোধ জানালেন বক্তারা।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।