dannews24.com | logo

১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

আগামী বছর ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক টানার পরিকল্পনা

প্রকাশিত : অক্টোবর ১৫, ২০২০, ১৫:০৪

আগামী বছর ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক টানার পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০২১ সালে স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপনে পর্যটনবর্ষ পালনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এই প্রেক্ষাপটে আগামী বছর অন্তত ২০ হাজার মালয়েশিয়ান পর্যটক যেন বাংলাদেশ ভ্রমণ করেন, সেই লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে।

বুধবার (১৪ অক্টোবর) পর্যটন বিষয়ক ম্যাগাজিন ‘ভ্রমণ’ এবং বাংলাদেশ টুরিজম বোর্ডের যৌথ উদ্যোগে আয়োজিত এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

তিনি বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) পরবর্তী পর্যটনে সম্ভাব্য সফল দেশের তালিকায় থাকা বাংলাদেশের জন্য আগামী বছর পর্যটনবর্ষ উদযাপন এবং সেটিকে সফল করার জন্য আসিয়ান ও ওআইসির সদস্যদেশগুলো থেকে পর্যটকরা যেন বাংলাদেশ ভ্রমণে আসেন, তার সবরকম উদ্যোগ সরকার গ্রহণ করবে।

‘ভ্রমণ’ সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় মালয়েশিয়ার রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ, টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত প্রধান মো. ফজলুর রহমান।

মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়া থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার পর্যটন মন্ত্রণালয়ের ইসলামিক টুরিজম সেন্টারের কর্মকর্তা ফিতরা মোহাম্মদ আলী। দুই দেশ পর্যটন উন্নয়নে কীভাবে একযোগে কাজ করতে পারে তার বিভিন্ন দিক তিনি তুলে ধরেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিকল্পনা পরিচালক কমোডর মাহবুব জাহান খান মালয়েশিয়ান পর্যটকদের জন্য বিমানে বাংলাদেশ ভ্রমণে নানা সুযোগ-সুবিধা দেয়ার বিষয়টি উপস্থাপন করেন।

মালয়েশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের পর্যটন ও সংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করে জানান, এক্ষেত্রে তার সরকার এবং হাইকমিশন সর্বাত্মক সহযোগিতা করবে, যেন বাংলাদেশ-মালয়েশিয়া পর্যটন সম্পর্ক নতুন উচ্চতায় আসীন হতে পারে।

Facebook Comments

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।