dannews24.com | logo

১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার

প্রকাশিত : অক্টোবর ২৫, ২০২০, ২২:৪৪

বাগমারায় পূজা মন্দিরের নিরাপত্তায় সশস্ত্র আনসার

বাগমারা প্রতিনিধি: বিশ্বের সকল মানব জাতির দূর্গতিনাশ ও কল্যাণ কামনায় রাজশাহীর বাগমারায় অনুষ্ঠিত হচ্ছে সারদীয় দুর্গোৎসব। গত ২২ অক্টোবর থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। করোনার কারনে এবারের দুর্গোৎসব একটু ভিন্ন আঙ্গিকে উদ্যাপিত হচ্ছে। প্রতি বছর মন্দিরের নিরাপত্তায় আনসার বাহিনীর সদস্যরা মন্দিরে থাকলেও এবার তা সম্ভব হয়নি। করোনার কারনে সরকারী নির্দেশনা মেনে আনসার বাহিনীর সদস্য মন্দিরের স্বার্বিক নিরাপত্তায় কাজ করে চলেছেন।

উপজেলা পূজা উদ্যাপন পরিষদের তথ্য মতে বাগমারায় ৬৭টি মন্দিরে অনুষ্ঠিত হচ্ছে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব। মন্দিরে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে উপজেলার সশস্ত্র আনসার বাহিনীর সদস্যরা। শারদীয় দুর্গা পূজার মন্দির গুলোতে দায়িত্ব পালন করছে ৯০ জন আনসার বাহিনীর সদস্য। এর মধ্যে ৭০ জন ২৪ ঘন্টায় মন্দিরের নিরাপত্তায় কাজ করে চলেছেন। অন্যরা ৭টি টিম ভ্রাম্যমান টিমের মাধ্যমে মন্দিরে মন্দিরে টহল পরিচালনা করছেন। এছাড়াও ২টি টিম অফিসে রিজার্ভ থাকছেন। যে কোন সমস্যায় দ্রুত সেখানে গিয়ে সমাধান করার জন্য।

রবিবার বেলা ১১ টায় ভবানীগঞ্জ কেন্দ্রীয় পূজা মন্দির পরিদর্শন করেন উপজেলা আনসার ও ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক ভবানীগঞ্জ শাখার ব্যবস্থাপক খন্দকার ফারুক আহম্মেদ, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষিকা নারগিস আক্তার প্রমুখ।

উপজেলা আনসার ও ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, এখন পর্যন্ত বাগমারার কোন পূজা মন্দিরে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। কোন অবস্থাতে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারে সদা তৎপর রয়েছে আনসার বাহিনীর সশস্ত্র টিম।

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।