dannews24.com | logo

১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

পলাশবাড়ীতে অপরিকল্পিত পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

প্রকাশিত : নভেম্বর ০৫, ২০২০, ২০:৪২

পলাশবাড়ীতে অপরিকল্পিত পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী

শাহারুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে বসতঘরের পাশে অপরিকল্পিতভাবে গড়ে ওঠা পোল্ট্রি ফার্মের দুর্গন্ধে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। এলাকার জনস্বাস্থ্য হুমকির মুখে থাকায় এর প্রতিকার চেয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী দিনু মিয়া।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ঐ গ্রামের আব্দুল মান্নানের ছেলে মোন্নাফ মিয়া (৩৬) উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রতিবেশী মোন্তাজ আলীর ছেলে দিনু মিয়ার বসতবাড়ী ঘেষে একটি পোল্ট্রি ফার্ম স্থাপন করেন।
পোল্ট্রিফার্মের স্বভাবজাত গন্ধ ও বিষ্টার দুর্গন্ধে দিনু মিয়ার পরিবারসহ আশপাশের মানুষের বসবাস অযোগ্য হয়ে পড়েছে। বর্তমানে দুর্গন্ধের কারণে বয়স্করা, সন্তানসম্ভবা ও শিশুরা রয়েছে চরম স্বাস্থ্য ঝুঁকিতে। পাশাপাশি মাছির উপদ্রব বৃদ্ধি পাওয়ায় খাবারবাহিত রোগে আক্রান্ত হচ্ছে পাশের বাড়ির লোকজন। সরেজমিনে ঘটনাস্থল জগন্নাথপুর গ্রামের মোন্নাফ মিয়ার পোল্ট্রি ফার্ম দেখতে গেলে অনুধাবন করা যায় দুর্গন্ধের ভয়াবহতা। এলাকার অনেকেই জানান, দুর্গন্ধের কারণে রাস্তা দিয়ে চলাচল করতে কষ্ট হয়।
এ বিষয়ে পোল্ট্রি ফার্মের স্বত্বাধিকারী মোন্নাফ মিয়ার কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, পোল্ট্রি ফার্মে এত দুর্গন্ধ হবে তা আমার জানা ছিলো না, দুর্গন্ধ যাতে না হয় আমি সে ব্যাপারে ব্যবস্থা নিব।
ভুক্তভোগী দিনু মিয়াসহ এলাকার সচেতনমহল উক্ত পোল্ট্রি ফার্মটি অন্যত্র স্থানান্তর করার জন্য প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন

অফিস: হোল্ডিং#৩৫৯,রোড# ৮/২ মধ‍্য সরদারপাড়া, দুপচাঁচিয়া, বগুড়া।




সম্পাদক ও প্রকাশক: মো: মোছাব্বর হাসান মুসা।

নির্বাহী সম্পাদক
ইমরানুল হাসান (বি এ অনার্স) ম‍্যানেজমেন্ট।

 

বার্তা সম্পাদক: মো:জাকারিয়া হাসান।

মহিলা সম্পাদিকা: মোনিকা আক্তার মালা।